দৈনিক সময়ের নারায়ণগঞ্জ পত্রিকার ডিক্লারেশন বাতিল

Posted by

‘দৈনিক সময়ের নারায়ণগঞ্জ’ এর ডিক্লারেশন বা ঘোষণাপত্র বাতিল করা হয়েছে।

শর্ত লঙ্ঘন করে নারায়ণগঞ্জ থেকে পত্রিকা ছাপানো হওয়ায় বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে জেলা ম্যাজিস্ট্রেট তথা জেলা প্রশাসক জসিম উদ্দিন পত্রিকার ওই ঘোষণা পত্র বাতিলের প্রজ্ঞাপন জারি করেন।

এতে ছাপাখানা ও প্রকাশনা ১৯৭৬ এর ১০ ধারা অনুযায়ী ঘোষণাপত্র বাতিলের বিষয়টি উল্লেখ করা হয়েছে।

দৈনিক সময়ের নারায়ণগঞ্জ পত্রিকার সম্পাদক ও প্রকাশক জাবেদ আহমেদ জুয়েল বলেন, ‘২০১৫ সালের ১১ অক্টোবর থেকে পত্রিকাটি নিয়মিত প্রকাশ হয়ে আসছে।

এর ডিক্লারেশন নারায়ণগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট হতে গৃহিত। শুরুতে দৈনিক সময়ের নারায়ণগঞ্জ পত্রিকাটি সাদা কালো হলেও পরবর্তীতে ৪ রঙে ছাপা হচ্ছে।

সে কারণেই আরও উন্নত ছাপার জন্য নারায়ণগঞ্জের আজগর প্রিন্টিং প্রেস থেকে রাজধানীর একটি প্রেসে ছাপানো শুরু হয়।

২০১৯ সালের ১৫ এপ্রিল আজগর প্রিন্টিং প্রেস এ ব্যাপারে অনাপত্তি পত্র দেয়।

ওই বছরই ১৭ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে লিখিত আকারে বিষয়টি জানানো হয় এবং তিনি সেটি গ্রহণ করেন, বলেন জাবেদ।

তিনি বলেন, ‘উন্নত ছাপার জন্য নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত সবগুলো দৈনিক পত্রিকা ঢাকার বিভিন্ন প্রেস থেকে ছাপানো হয়।

বিষয়টি জেলা ম্যাজিস্ট্রেটও অবহিত। কিন্তু এরপরও সময়ের নারায়ণগঞ্জের ডিক্লারেশন বাতিল গণমাধ্যমের কণ্ঠরোধ করার সামিল মনে করি।’

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, ‘চলচিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপি) থেকে চিঠি দিয়েছেন সময়ের নারায়ণগঞ্জের প্রকাশনা ও ছাপাখানা ঠিক না।

ওই চিঠির পরিপ্রেক্ষিতে সময়ের নারায়ণগঞ্জের সম্পাদককে আত্মপক্ষ সমর্থনের জন্য সুযোগ দেয়া হয়েছে। তারপরই পত্রিকাটির ডিক্লারেশন বাতিল করা হয়।

উন্নত ছাপার জন্য নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত সবগুলো দৈনিক পত্রিকা ঢাকার বিভিন্ন প্রেস থেকে ছাপানো হয়?

সময়ের নারায়ণগঞ্জের সম্পাদকের অভিযোগে বিষয়ে তিনি বলেন, ‘অন্যান্য পত্রিকার বিষয়ে কোন অভিযোগ পেলে আমরা তদন্ত করে দেখব এবং যথাযথ ব্যবস্থা নেবো।’ সুত্র-  দ্য ডেইলি স্টার

আরো পড়ুন… 

Mosrur Zunaid, the Editor of Ctgtimes.com and Owner at BDFreePress.com, is working against the media’s direct involvement in politics and is outspoken about @ctgtimes's editorial ethics. Mr. Zunaid also plays the role of the CEO of HostBuzz.Biz (HostBuzz Technology Limited).

মতামত দিন