‘পিআইবি’ উপজেলার সাংবাদিকদেরকে প্রশিক্ষণের আওতায় আনছে

Posted by
প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) বাংলাদেশের সকল উপজেলার সাংবাদিকদেরকে প্রশিক্ষণের আওতায় আনার জন্য অনলাইনে আবেদন ফরম পূরণ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

পিআইবি - প্রেস ইনস্টিটিউট বাংলাদেশএক ফেসবুক পোষ্টে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ জানায়, প্রতিষ্ঠালগ্ন থেকেই পিআইবি সাংবাদিকতায় মানবসম্পদ উন্নয়নের সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে কাজ করছে।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ দেশে কর্মরত সাংবাদিক ও গণমাধ্যমকর্মীদের পেশাগত জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির জন্য সময়োপযোগী দীর্ঘ এবং স্বল্পমেয়াদি প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন ও বিভিন্ন গণমাধ্যম উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

জাতীয় পর্যায়ে সাংবাদিকদের জন্য একমাত্র প্রশিক্ষণ প্রতিষ্ঠান – পিআইবি সংবাদপত্র, সংবাদ সংস্থা, বেতার-টেলিভিশন ও অনলাইন মাধ্যমে কর্মরত সাংবাদিক, তথ্য কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের জনসংযোগ কর্মকর্তা এবং যোগাযোগকর্মীদের জন্য স্বল্পমেয়াদে বুনিয়াদি ও বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে।

আরও পড়ুন- ঘরে বসে নিজেই বানিয়ে নিন ই-টিআইএন

একইসঙ্গে সাংবাদিকতায় দীর্ঘ মেয়াদি মাস্টার্স ও স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্সের আয়োজন করে থাকে।

এছাড়াও গণমাধ্যম সংক্রান্ত গুরুত্বপূর্ণ ইস্যু ও বিষয়ের ওপর প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে পরিকল্পনা কর্মশালা, সেমিনার, সিম্পোজিয়াম এবং সংলাপেরও আয়োজন করে থাকে।

সাম্প্রতিক বছরগুলোতে পিআইবির অধ্যয়ন ও প্রশিক্ষণ বিভাগের পরিচালনায় প্রোগ্রামের সংখ্যা ও কলেবর ব্যাপক বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি এ বিভাগে পুরোপুরি প্রযুক্তিগত সুযোগ-সুবিধাও সৃষ্টি হয়েছে।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ দেশের প্রত্যন্ত অঞ্চলের গণমাধ্যমকর্মীদের প্রশিক্ষণ চাহিদা জানা ও তাদের প্রশিক্ষণের আওতায় আনার জন্য নিম্নোক্ত ফরমে আহবান করছে। ফরমে উল্লেখিত তথ্যগুলো যথাযথভাবে পুরণ করে প্রেরণের অনুরোধ করা হলো।

শুভেচ্ছান্তে –
অধ্যয়ন ও প্রশিক্ষণ বিভাগ
প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ

ফরম লিংক : https://forms.gle/UrcrkrpUhjHuJLVg6 অথবা প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ ওয়েবসাইট www.pib.gov.bd খুলে “অধ্যায়ন ও প্রশিক্ষণ বিভাগ” গিয়ে “অনলাইনে আবেদন ফরম”পূরণ করে সাবমিট করতে হবে।

Mosrur Zunaid, the Editor of Ctgtimes.com and Owner at BDFreePress.com, is working against the media’s direct involvement in politics and is outspoken about @ctgtimes's editorial ethics. Mr. Zunaid also plays the role of the CEO of HostBuzz.Biz (HostBuzz Technology Limited).

মতামত দিন